শিরিন শিলা

বাংলা চলচ্চিত্রের এক সম্ভাবনাময়ী নায়িকা শিরিন শিলা। হিটম্যান চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন।

চলচ্চিত্রে অভিনয়ের অনেক আগেই মিডিয়ায় এসেছেন শিলা। ঢাকার ডেমরার মেয়ে শিলা ছোটবেলা থেকেই নাচ শিখেছেন সুরছন্দ ললিতকলা একাডেমিতে। অভিনয় করেছেন শিশুশিল্পী হিসেবে বেশ কিছু নাটকে। এর পর মেগা ধারাবাহিক নাটক ‘গুলশান এভিনিউ-এ অভিনয় করেন তিনি। এ ছাড়া হিরো, বনবালা, রঙের সংসার, পণ্ডিতের মেলাসহ আরও বেশ কিছু নাটকে অভিনয় করেছেন এ অভিনেত্রী। পরবর্তীতে ওয়াজেদ আলী সুমন তাকে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব দেন।

নাচ আর নাটকে অভিনয়ের অভিজ্ঞতা নিয়েই সিনেমায় ভাল কিছু করার স্বপ্ন দেখেন শিলা। তার আদর্শ অভিনেত্রী শাবনূর। এ আদর্শকে সামনে রেখেই পথ চলতে চান। স্বপ্ন দেখেন অনেক বড় অভিনেত্রী হওয়ার। স্বপ্ন একদিন পূরণ হবে- এমন আশাবাদও তার মধ্যে প্রচুর।

এ পর্যন্ত শিরিন শিলা অভিনীত বেশ কিছু ছবি মুক্তি পেয়েছে। তার মধ্যে উল্লেখ্যযোগ্য হল কাশেম মণ্ডলের ‘ক্ষণিকের ভালোবাসা’, শাহীন-সুমনের ‘মিয়া বিবি রাজি’ ও মুশফিকুর রহমান গুলজারের ‘মন জানে না মনের ঠিকানা’, ও মোহাম্মদ আসলামের ‘বেগমজান’। মুক্তির অপেক্ষায় আছে সাদেক সিদ্দিকী পরিচালিত ‘সাহসী যোদ্ধা’ এবং মোহাম্মদ আসলামের পরিচালনায় ‘আমার সিদ্ধান্ত’ নামের দুটি ছবি।

শিলার জন্ম তারিখ ২৫ জুন। তিনি সিদ্ধেশ্বরী কলেজে সমাজকর্ম বিষয়ে পড়াশোনা করেছেন।

 

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম শিরিন আক্তার শিলা
ডাকনাম শিলা
জন্মস্থান রূপগঞ্জ, নারায়ণগঞ্জ

অন্যান্য ব্যক্তি