কেয়া

মাত্র ১৪ বছর বয়সে নজরকাড়া গ্ল্যামার নিয়ে ঢাকাই চলচ্চিত্রে এসেছিলেন চিত্রনায়িকা কেয়া। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কঠিন বাস্তব’ ছবি দিয়ে শুরুতেই দারুণ প্রশংসিত হন। ওই ছবিতে তার বিপরীতে ছিলেন রিয়াজ। এরপর প্রায় এক ডজন চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন চিত্রনায়িকা হিসেবে। কেয়ার অভিনয় নৈপুণ্য দেখে কেউ কেউ বলেছিলেন ‘এই মেয়েটিই হবে ঢাকাই চলচ্চিত্রের এক নম্বর নায়িকা।’ অনেকেই দারুণ সম্ভাবনা দেখেছিলেন এ অভিনেত্রীর মধ্যে। 

কিন্তু হঠাৎ করেই চলচ্চিত্র থেকে হারিয়ে যান কেয়া। ২০০৮ সালে জুবায়ের নামের এক প্রবাসীকে বিয়ে করে পাড়ি জমান আমেরিকায়। মাত্র তিন বছরের মাথায় ভেঙে যায় তাদের সংসার। দেশে ফিরে এলেও চলচ্চিত্রে ফিরে আসেন নি, বরং বিভিন্ন অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন। খবর রটে যায়, চলচ্চিত্রের অন্ধকার জগতের সঙ্গে মিশে গেছেন তিনি। ২০১১ সালে গুলশান নিকেতনের একটি বাসা থেকে থেকে অনৈতিক কর্মকান্ডের অভিযোগে আরও সাতজন নারীর সাথে গ্রেফতারও হন তিনি।

কিন্তু আবারও চলচ্চিত্রের পথে ফিরে আসেন কেয়া। নিজে থেকেই সকলের সাথে যোগাযোগ করে জানান তিনি চলচ্চিত্রে আবার নিয়মিত হতে চান। ২০১৩ সালে নায়ক রাজ্জাক তাকে প্রধান নারী চরিত্র করে তৈরি করেন ‘আয়না কাহিনী’। ছবিটিতে কেয়ার অভিনয় প্রশংসিত হয়। মাঝখানে কয়েকটি বিজ্ঞাপনচিত্রে কাজ করে বেশ সমলোচিত হন কেয়া। নামধারী এসব পণ্যে বেশ খোলামেলাভাবে উপস্থাপন করা হয় তাঁকে।

তবে এখন আবার চলচ্চিত্রে ফিরে এসেছেন কেয়া। মন দিয়ে কাজ করছেন। চলচ্চিত্রে নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্য নিয়েই কাজ করছেন তিনি।

*জন্মসালটি সঠিক নয়

কৃতজ্ঞতা: পাভেল রহমান

 

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম সাবরিনা সুলতানা ইতি
ডাকনাম কেয়া
জন্ম তারিখ অক্টোবর ১২, ১৯৮০
জন্মস্থান যশোর

কর্মপরিধি