অদিত

অদিত একজন সঙ্গীত শিল্পী, গীতিকার এবং সুরকার। সঙ্গীত পরিচালনা নিয়েই তার বর্তমান ব্যস্ততা। চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনার পাশাপাশি তিনি চলচ্চিত্র প্রযোজনাও করছেন।

অদিতের ইচ্ছা ছিল ব্যান্ডদল গড়বেন। তার সে স্বপ্ন পূরণ হয় ভাইবোনদের নিয়ে তৈরী করা ব্যান্ড মিথ গঠনের মাধ্যমে। বড় ভাই আদনান, বোন দোলাসহ কাজিনদের সাথে মিলে তৈরী করা এই ব্যান্ডের একটি অ্যালবামও মুক্তি পায়, নাম মিথ। সঙ্গীত শিল্পী হায়দার হোসেনের কাছে তিনি গিটার বাজানো শিখেন। গিটার বাজানো শিখতে গিয়েই সঙ্গীতের প্রতি তার আগ্রহ তৈরী হয় যা পরবর্তীতে তাকে সঙ্গীত পরিচালনায় নিয়ে আসে। ২০০৯ সালে অদিত ফিচারিং অন্তহীন অ্যালবামের মাধ্যমে তিনি সঙ্গীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। এ অ্যালবামের ‘আজ এ আকাশ কালো হয়ে বৃষ্টি ঝড়ে’ গানটি খুব জনপ্রিয়তা অর্জন করে এবং তিনি সিটিসেল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড বিজয়ী হন। পরবর্তীতে অদিত ফিচারিং এলিটা ও মাহাদি, স্বপ্ন শুরু, বন্ধুতা মিক্স ইত্যাদি অ্যালবামে কাজ করেন তিনি। এছাড়া কুমার বিশ্বজিৎ এর অ্যালবাম রোদেলা দুপুরের টাইটেল গানের সুরও করেন তিনি।

মনপুরা চলচ্চিত্রের সুর করার মাধ্যমে চলচ্চিত্রে অদিতের যাত্রা শুরু হয়। অর্ণবের সাথে সহকারী সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করতে গিয়ে তিনি চলচ্চিত্রের সঙ্গীতের সাথে জড়িয়ে পড়েন। জাগো চলচ্চিত্রের টাইটেল ট্র্যাক তার করা। দেহরক্ষী ছাড়াও হ্যালো অমিত চলচ্চিত্রের পূর্ণাঙ্গ সঙ্গীত পরিচালনাও তিনি করেছেন।

অদিত ফ্যাশন ডিজাইনিং এ গ্রাজুয়েশন শেষ করে এমবিএ করেছেন। তার বাবা অ্যাডভোকেট সাইদুর রহমান চলচ্চিত্র প্রযোজনার সাথে জড়িত।অবরোধ, রায় বিনোদিনী, পরান পাখি প্রভৃতি তার প্রযোজিত চলচ্চিত্র। বাবার দেখানো পথ ধরেই অদিতও চলচ্চিত্র প্রযোজনার সাথে জড়িত হয়েছেন। তার প্রযোজনা সংস্থার নাম ফ্যাটম্যান ফিল্মস। ফ্যাটম্যান ফিল্মসের প্রথম চলচ্চিত্র দেহরক্ষী-তে অদিত প্রথম পূর্ণাঙ্গ সঙ্গীত পরিচালনা করেন।

অদিতের ফেসবুক পেইজ: Adit

 

ব্যক্তিগত তথ্যাবলি