আইরিন

চলচ্চিত্র অভিনেত্রী আইরিন (Airin) মিডিয়ায় তার যাত্রা শুরু করেন র‌্যাম্প মডেলিং এর মাধ্যমে। ২০০৮ সালে ইউ গট দ্য লুক প্রতিযোগিতায় অংশ নিয়ে ‘বেস্ট স্মাইল’ পদবী জয় করেন এবং মিডিয়ায় যাত্রা শুরু করেন তিনি। র‌্যাম্প মডেলিং এ খুব অল্প সময়েই জনপ্রিয়তা অর্জন করেন। অভিনয়ের প্রতি আগ্রহ ছিল বলে সময় নিয়ে যত্ন করে প্রস্তুতি নিয়েছেন, নাচ শিখেছেন এবং তারপর অভিনয় শুরু করেছেন। এখন পর্যন্ত অনেকগুলো চলচ্চিত্রে অভিনয় করলেও কোনটি মুক্তির আলো দেখে নি। ভালোবাসা জিন্দাবাদ দিয়ে বড় পর্দায় হাজির হবেন আইরিন।

চলচ্চিত্রে অভিনয়ের আগে আইরিন টিভি নাটকে অভিনয় করেছেন। আশুতোষ সুজন পরিচালিত ‘ম্যানপাওয়ার’ তার অভিনীত প্রথম প্রচারিত নাটক। এছাড়া অভিনয় করেছেন আফসানা মিমি পরিচালিত ধারাবাহিক নাটক ‘পৌষ ফাগুনের পালা’, তানভীর হোসেন প্রবাল পরিচালিত ‘তবুও সংশয়’, আশুতোষ সুজন পরিচালিত ‘জলছবি’ ইত্যাদি। এছাড়া বিভিন্ন টিভি বিজ্ঞাপনেরও মডেল হয়েছেন আইরিন। ‘রবি’র তোমাকে দিয়ে কিছু হবে না’, ‘প্রাণ ডাল’, ‘জেনোসিস রিয়েল এস্টেট’, ‘আখতার ফার্নিচার’ এর মধ্যে অন্যতম।

আইরিনের বাবা মতিয়ার রহমান একজন ব্যবসায়ী এবং মা শামসুন্নাহার গৃহিনী। পরিবারে তিন ভাইবোনের মধ্যে আইরিন সবার ছোট। আইরিন পড়াশোনা করেছেন নর্দান ইউনিভার্সিটিতে, অ্যাকাউন্টিং বিষয়ে বিবিএ। র‌্যাম্প মডেলিং এ টপ হওয়ার আগ্রহের পাশাপাশি ভালো চলচ্চিত্রে অভিনয় করে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে কাজ করছেন আইরিন।

 

উল্লেখযোগ্য চলচ্চিত্র

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম আইরিন সুলতানা
ডাকনাম আইরিন
জন্ম তারিখ সেপ্টেম্বর ৪, ১৯৮৭
জন্মস্থান যশোর।
উচ্চতা ১৬৮ সেন্টিমিটার

অন্যান্য ব্যক্তি