আলিশা প্রধান

আলিশা প্রধান বাংলাদেশের সুপরিচিত মডেল, উপস্থাপক এবং অভিনেত্রী। মূলত উপস্থাপনা ও মডেলিং দিয়ে জনপ্রিয়তা অর্জন করলেও চাষী নজরুল ইসলাম পরিচালিত চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্র নায়িকা হিসেবে অভিষিক্ত হন। অবশ্য এর আগে তিনি এইতো ভালোবাসা চলচ্চিত্রে অতিথি চরিত্রে অভিনয় করেন।

২০০৮ সালে একটি চকলেটের বিজ্ঞাপনে মডেল হন আলিশা। বাবা মার ইচ্ছাতেই তিনি এই বিজ্ঞাপনে অভিনয় করেন। বিজ্ঞাপনটি প্রচারের পর বেশ সাড়া পান। পরিবারের সঙ্গে ২০১০ সালে মুম্বাই যান। সেখানে আমির খান ও কারিনা কাপুরের শুটিং দেখে আলিশার মনেও অভিনয়ের আগ্রহ তৈরি হয়। চলচ্চিত্রাভিনেতা রিয়াজের সঙ্গে ইউরোকোলার বিজ্ঞাপনচিত্রটি তাকে এনে দেয় তুমুল পরিচিতি। এরইমধ্যে তার ক্যারিয়ারে যোগ হয়েছে ত্রিশটিরও বেশি ধারাবাহিক এবং এক ঘণ্টার নাটক। যার মধ্যে উল্লেখযোগ্য হলো ‘স্বপ্নচূড়া’, ‘ফার্স্ট ডেট’, ‘দহন’, ‘অনু কিংবা পরমাণু’, ‘ব্যাচেলর ভাড়াটিয়া’, ‘মানুষ বদল’, ‘তিন বন্ধু’ প্রভৃতি।

চ্যানেল আই, আরটিভিসহ বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লীগের দ্বিতীয় আসরেও তিনি উপস্থাপনা করেন

তিন ভাইবোনের মধ্যে আলিশা মেঝো। তার বাবা মনির প্রধান ও মা হোসনা প্রধান দুজনই ব্যবসায়ী। বড় বোন ফাইজা প্রধান এবং ছোট ভাই রায়ান প্রধান। আলিশার গ্রামের বাড়ী কুমিল্লাতে হলেও তিনি বড় হয়েছেন ঢাকাতে, ঢাকাতেই তিনি ‘ও’ এবং ‘এ’ লেভেল সম্পন্ন করেছেন। তাদের চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানের নাম কার্নিভাল মোশন পিকচার্স।

 

উল্লেখযোগ্য চলচ্চিত্র

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম আলিশা প্রধান
জন্ম তারিখ ফেব্রুয়ারী ২২, ১৯৯২

অন্যান্য ব্যক্তি