বিন্দু

আফসান আরা বিন্দুর (Afsan Ara Bindu) প্রধান পরিচয় তিনি লাক্স চ্যানেল আই সুপার স্টার ২০০৬ এর প্রথম রানার আপ। লাক্স সুন্দরী নির্বাচিত হওয়ার অল্প কিছুদিন পরেই তৌকির আহমেদ পরিচালিত দারুচিনি দ্বীপে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে পদার্পন করেন।

দারুচিনি দ্বীপ সফল হলেও চলচ্চিত্রে নিয়মিত হন নি বিন্দু। বরং মডেলিং, উপস্থাপনা এবং ছোটপর্দায় অভিনয় করে তিনি দারুন জনপ্রিয়তা অর্জন করেন। তার জনপ্রিয়তা পরিমাপ করা যায় টিভি নাটকে অভিনয়ের মধ্য দিয়ে। ২০১০ সালে দুই ঈদে তিনি মোট ৫২টি নাটকে অভিনয় করেন। মাঝে বিচ্ছিন্নভাবে চলচ্চিত্রেও অভিনয় করেছেন। এর মধ্যে জাগো, পিরিতির আগুন জ্বলে দ্বিগুন ইত্যাদি অন্যতম। তার অভিনীত আরও কিছু চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে।

একসময় মডেল অভিনেতা আরেফিন শুভর সাথে প্রেমের গুঞ্জন শোনা গেলেও এই গুঞ্জন সত্যতা পায় নি। ২০১৪ সালের ২৪ অক্টোবর বিন্দু বিয়ে করেন আসিফ অ্যাপারেলস লিমিটেড এর কর্ণধার আসিফ সালাহউদ্দিন মালিককে। বিয়ের পরে শোবিজের সাথে সম্পর্ক ছিন্ন করার ঘোষনা দেন বিন্দু।

বিন্দু মাধ্যমিকে পড়াশোনা করেছেন ঢাকার ধানমন্ডিতে অবস্থিত ওয়াইডব্লিউসিএ স্কুলে। তারপর ঢাকা কমার্স কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পড়াশোনা শেষ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আইবিএ-তে পড়াশোনা করেন।

 

উল্লেখযোগ্য চলচ্চিত্র

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম আফসান আরা বিন্দু
ডাকনাম বিন্দু
জন্ম তারিখ জানুয়ারী ১৪, ১৯৮৮
জন্মস্থান ঢাকা।
উচ্চতা ১৬৮ সে.মি.