সোহেল খান

সোহেল খান (Sohel Khan) টিভি নাটকের মাধ্যমে তার যাত্রা শুরু করলেও বর্তমানে মিডিয়ার প্রায় সব শাখায়ই বিচরণ করেছেন এবং সফল হয়েছেন। নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন।

সোহেল খানের অভিনয় জীবনের শুরুটা খুব আনন্দদায়ক  ছিল না। জনপ্রিয় ঔপন্যাসিক হুমায়ূন আহমেদ পরিচালিত একটি নাটকে তিনি অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। সে অভিনয় ছিল অন্যের দ্বারা প্রভাবিত এবং মেকি। অভিনয় পছন্দ না হওয়ায় হুমায়ূন আহমেদ তার সহকারীকে বলেছিলেন, ওকে শ্যুটিং থেকে বের করে দাও। সোহেল খান মনে করেন, তার মনে দাগ কেটে যাওয়া এই ঘটনাই তাকে ভালো অভিনেতা হতে উৎসাহিত করেছিল। তিনি এমন অভিনয় করতে চেয়েছিলেন যেন হুমায়ূন আহমেদ স্যার তার প্রশংসা করে এবং তিনি সফল হয়েছিলেন।

তবে অভিনেতা হিসেবে তার বর্তমান অবস্থানের পেছনে সোহেল খান মোস্তফা সরয়ার ফারুকীর প্রতি সবচে বেশী কৃতজ্ঞতা স্বীকার করেন। কারণ তিনিই সোহেল খানকে নতুন নতুন চরিত্রে আবিষ্কার করেছেন আর এ সকল চরিত্রে তৈরী করে নেয়ার জন্য বয়সে ছোট মোস্তফা সরয়ার ফারুকীর হাতে মারও খেতে হয়েছে সোহেল খানকে। তবে এজন্য তার আফসোস নেই, বরং বিনয়ের সাথে ফারুকীর এ অবদানকে স্বীকার করেন সোহেল খান।

 

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম সোহেল খান