পিয়া

নজরকাড়া গ্ল্যামারের অধিকারিনী র‌্যাম্প মডেল ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া (Peya) ২০০৭ সালে মিস বাংলাদেশ হয়েছিলেন। রেদওয়ান রনি পরিচালিত চোরাবালি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রূপালী পর্দায় উপস্থিত হওয়া এই মডেল এবং অভিনেত্রী একের পর এক চলচ্চিত্রে অভিনয় করে যাচ্ছেন।

২০০৭ সালে মিস বাংলাদেশ নির্বাচিত হওয়ার পর আন্তর্জাতিকভাবে নিজেকে তুলে ধরেন পিয়া। ২০০৮ সাল থেকে তিনি র‌্যাম্প মডেলিং শুরু করেন। পিয়ার আন্তর্জাতিক শো’র মধ্যে রয়েছে জার্মানীর টপ মডেল অব দ্য ওয়ার্ল্ড, সাউথ কোরিয়ার মিস ইউনিভার্সিটি ২০১১ ও মিস ইন্ডিয়ান প্রিন্সেস ইন্টারন্যাশনাল ২০১৩।

টিভি পর্দায় পিয়ার অভিনয় শুরু হয় পার্থ সরকারের পরিচালনায় ‘টু বি অর নট টু বি’ টেলিছবির মাধ্যমে। এরপর থেকে বেশ কিছু টিভি নাটক এবং টেলিফিল্মে দেখা গেছে তাকে। ২০১৩ সালে তিনি বাংলাদেশী সংগীতদল শিরোনামহীনের শিরোনামহীন শিরোনামহীন অ্যালবামের ‘আবার হাসিমুখ’ গানের মিউজিক ভিডিওতে অংশগ্রহণ করেন।

২০১৩ সালের মার্চে, মিশরের রেড সী, এলগোয়ানাতে অনুষ্ঠিত “টপ মডেল অব দ্য ওয়ার্ল্ড ২০১৩” প্রতিযোগিতায় বিভিন্ন দেশের মোট ৪৭ জন মডেলের সঙ্গে অংশগ্রহণ করেন পিয়া। এই প্রতিযোগিতায় বিভিন্ন প্রতিযোগীর সঙ্গে বিকিনি পরিহিত আলোকচিত্র নিয়ে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে আসেন তিনি।

তিনি লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিসে অাইন বিভাগে পড়াশোনা করেছেন। বন্ধুদের নিয়ে তিনি গড়ে তুলেছেন ‘উই’ নামের একটি সামাজিক সংগঠন। এই সংগঠনটি থেকে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য একটি স্কুল করা হবে বলে জানান তিনি।

পিয়ার বাবা মাহমুদ হাসান চৌধুরী ও মা মাহবুবা চৌধুরী। ভাইবোনদের মধ্যে পিয়া কনিষ্ঠ। ২০১৪ সালের ১৬ জুন তারিখে পিয়া ফারুক হাসান সামীরকে বিয়ের মাধ্যমে দীর্ঘদিনের সম্পর্কের সফল পরিণতিতে পৌছান।

পিয়ার ফেসবুক পেজ: Jannatul Ferdous Peya

 

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম জান্নাতুল ফেরদৌস পিয়া
ডাকনাম পিয়া
জন্ম তারিখ অক্টোবর ১৪, ১৯৮৭
জন্মস্থান খুলনা।