দবির সাহেবের সংসার ()

৭.৪
আপনার রেটিঙঃ
- / ১০ X
রেটিঙঃ ৭.৪/১০, ভোট দিয়েছেন ৭ জন | সমালোচক রেটিঙঃ
দর্শক মন্তব্যঃ ৩ টি

কাহিনী সংক্ষেপ

দবির সাহেব নামে একজন রিটায়ার্ড জজের পরিবারকে কেন্দ্র করে। দবির সাহেবের বাড়িতে গৃহকর্মীর চাকরি পায় কুদ্দুস, চুমকি ও আক্কাছ। কুদ্দুস ও আক্কাছের চাকরির শর্ত হলো, একমাসের ভেতরে যে ভালো কাজ করবে তার চাকরি স্থায়ী হবে। আর যে খারাপ করবে তাকে চাকরি খোয়াতে হবে। এ নিয়ে কুদ্দুস ও আক্কাছের মধ্যে রেষারেষি লেগেই থাকে। তাদের এই দ্বন্দ্ব আরও বেড়ে যায় চুমকিকে নিয়ে। তারা দুজনেই চুমকিকে ভালোবাসে। দবির সাহেবের হাস্যরসাত্মক নানা কর্মকান্ডের সঙ্গে তাদের তিনজনের দ্বন্দ্বযুদ্ধ সিনেমার গল্প এগিয়ে নেয়।

প্রধান অভিনেতা - অভিনেত্রী

বাপ্পী চৌধুরী কুদ্দুস
মাহিয়া মাহি চুমকি
no image আসিফ ইমরোজ আক্কাছ
আলীরাজ দবির সাহেব
আলেকজান্ডার বো
সকল কলাকুশলী

ছবি এবং ভিডিও

প্রধান কলাকুশলী

কাহিনী আবদুল্লাহ জহির বাবু
চিত্রনাট্য জাকির হোসেন রাজু
সংলাপ আবদুল্লাহ জহির বাবু
সঙ্গীত পরিচালক শফিক তুহিন
সুরকার -
গীতিকার -
সকল কলাকুশলী

অন্যান্য তথ্যাবলী

মুক্তির তারিখ ৪ এপ্রিল, ২০১৪
ফরম্যাট ডিজিটাল
রং রঙিন
দেশ বাংলাদেশ
ভাষা বাংলা

ট্রিভিয়া

  • দবির সাহেবের সংসার চলচ্চিত্রে প্রথমে সাইমন সাদিক অভিনয় শুরু করলেও পরে পরিচালক জাকির হোসেন রাজু এবং প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সাথে সমস্যার কারণে বাদ পড়েন এবং পরবর্তীতে আসিফ ইমরোজ অন্তর্ভূক্ত হন।
  • গতানুগতিক সিনেমার বাহিরে সিনেমা নির্মান প্রসঙ্গে পরিচালক জাকির হোসেন রাজু বাংলানিউজ২৪ এর সাথে সাক্ষাতকারে বলেন, "গতানুগতিক ধারার বাইরে গিয়েও তো ভালো ব্যবসা করতে পারছে না অনেকে। যেমন আমার শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দবির সাহেবের সংসার’। এই সিনেমায় আমি চেষ্টা করেছি দর্শককে সাধারণের বাইরে ভিন্ন স্বাদ দিতে। কিন্তু এটি আশানুরুপভাবে লাভজনক ব্যবসা করতে পারেনি।"
সব ট্রিভিয়া দেখুন →

৩টি রিভিউ

  1. ভাল মানের চলচ্চিত্র। শেষের অ্যাকশন দৃশ্যগুলোতে একটু কমিডি আনলে চলচ্চিত্রটি পূর্ণাঙ্গ সুন্দর হত।ভাল উদ্যোগ। পরিচালককে ধন্যবাদ।

  2. Pingback: "দবির সাহেবের সংসার" একটি কমেডি সিনেমা ? - বাংলা মুভি ডেটাবেজ

সব রিভিউ দেখুন

রিভিউ লিখুন

আরও ছবি