দি ডিরেক্টর ()

১০.০
আপনার রেটিঙঃ
- / ১০ X
রেটিঙঃ ১০.০/১০, ভোট দিয়েছেন ২ জন | সমালোচক রেটিঙঃ
দর্শক মন্তব্যঃ ২ টি

কাহিনী সংক্ষেপ

দাম্পত্য সংকট নিয়ে ছবি নির্মাণ করছে ডিরেক্টর রতন। তার বউ হেনা চাকরি করে রংপুরে। ৬ বছরের ছোট্ট মেয়ে আদ্রিতাকে নিয়ে সে রংপুরেই থাকে। ছুটিছাটায় মা-মেয়ে বেড়াতে আসে ঢাকায়। শুটিং শেষে গভীর রাতে ঘরে ফেরে রতন। ক্লান্ত আর অবসন্ন দেহ মুহূর্তেই হারিয়ে যায় ঘুমের অতলে। স্বামীকে কাছে পেয়েও পুরোপুরি পাওয়া হয় না হেনার। রতনের সময় নেই। যতক্ষণ বাসায় থাকে, মেয়েকে নিয়ে মশগুল। আর যতক্ষণ শুটিং-এ, যতক্ষণ আড়ালে, ততক্ষণ-ই নায়িকা ফারিয়া। সেই আদিমের হাতছানি। সেই ছলনার মায়াজাল। যে দাম্পত্য সংকট নিয়ে ছবি বানাচ্ছিল রতন, সেই দাম্পত্য সংকটই তছনছ করে দিল আদ্রিতা ও তার মায়ের জীবন।

প্রধান অভিনেতা - অভিনেত্রী

পপি
no image মারজুক রাসেল
মোশাররফ করিম
no image কচি খন্দকার
no image সুইটি
সকল কলাকুশলী

ছবি এবং ভিডিও

প্রধান কলাকুশলী

কাহিনী কামরুজ্জামান কামু
চিত্রনাট্য কামরুজ্জামান কামু
সংলাপ কামরুজ্জামান কামু
সঙ্গীত পরিচালক -
সুরকার -
গীতিকার -
সকল কলাকুশলী

অন্যান্য তথ্যাবলী

মুক্তির তারিখ ৫ জুন, ২০১৯
ফরম্যাট ডিজিটাল
রং রঙিন
দেশ বাংলাদেশ
ভাষা বাংলা

ট্রিভিয়া

  • বাংলাদেশে প্রথম চলচ্চিত্র দি ডিরেক্টর যার জন্য সেন্সরবোর্ড ঘেরাও এবং মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছিল। এই আন্দোলন পরিচালনা করে দি ডিরেক্টর মুক্তি আন্দোলন নামে একটি সংগঠন। গত বছরের ১৮ ফেব্রুয়ারির অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে সেন্সর প্রথা সংস্কার ও দি ডিরেক্টর চলচ্চিত্র মুক্তির দাবিতে গড়ে ওঠা এ আন্দোলনে সংহতি প্রকাশ করেছিলেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র সংসদ ও সাধারণ ছাত্রছাত্রীরা।
  • ২০১৩ সালের ১১ ফেব্রুয়ারী তারিখে ছবিটি সেন্সরবোর্ডে জমা দেয়া হয়। একটি দৃশ্য কর্তন শর্তে গত ৮ জানুয়ারি চলচ্চিত্রটিকে সেন্সর ছাড়পত্র দেওয়া হয়।
  • ২০১৯ সালের ইদুল ফিতরে ছবিটি ইউটিউবে মুক্তি দেওয়া হয়।
সব ট্রিভিয়া দেখুন →

২টি রিভিউ

রিভিউ লিখুন

আরও ছবি